ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

১৭ মামলায় লাখ টাকা জরিমানা চকরিয়ায় সামাজিক দুরত্ব নিশ্চিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় করোনা সংক্রমণ প্রতিরোধকল্পে সামাজিক দুরত্ব নিশ্চিতে উপজেলা ও পৌরসভার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসনের দুইজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ মঙ্গলবার ২৮ এপ্রিল সন্ধ্যা ৭.০০ ঘটিকা হতে রাত ১০.০০ ঘটিকা পর্যন্ত করোনা সংক্রমণের বিস্তার রোধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেণ। ওইসময় আদালত চকরিয়া পৌরসভার পৌর কিচেন মার্কেটে অপ্রয়োজনীয় জমায়েত এবং আড্ডা ছত্রভঙ্গ করেন। অভিযানে পাঁচটি মামলায় নির্দিষ্ট সময়ের বেশি সময় কাঁচা বাজার খোলা রাখায় ১৫ হাজার টাকা ও চিরিংগা ইউনিয়নে একটি মামলায় ৩ হাজার টাকাসহ সর্বমোট ১৮ হাজার টাকা জরিমানা করেছে।

অভিযানের সময় নির্বাহী কর্মকর্তা সৈয়দ সামসুল তাবরীজ চকরিয়া পৌরসভা ও চিরিংগা ইউনিয়নে লকডাউন নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় বিভিন্ন দোকানের ৩২ টি এনার্জি লাইট জব্দ করেছেন।

অপরদিকে একইদিন লকডাউন অমান্য করে দোকান খোলা রাখায় ১২টি মামলায় ৮৩ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন। অভিযানে চকরিয়া থানা পুলিশের একটি দল অংশনেন।

চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন বলেন, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চকরিয়া পৌরশহরের ব্যবসায়ীরা ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত দোকান খোলা রেখে ব্যবসা চালাচ্ছে। এ খবর পেয়ে মঙ্গলবার সকাল থেকে অভিযানে নামি। এসময় এ সময় জনগনকে সচেতন করার পাশাপাশি লকডাউন আইন অমান্যকারীদের ১২ টি মামলায় মোট ৮৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ##

পাঠকের মতামত: